কালো ত্বক ফর্সা করার ঘরোয়া উপায় - Beauty tips skin care - Dr.Nusrat Jahan

 আসসালামুয়ালাইকুম,  আমি ডাক্তার নুসরাত জাহান। কাজ করছিলাম আনোয়ার সিটি স্কিন লেজার সেন্টার এএস্থেটিক কনসালটেন্ট হিসেবে। আজকে আমরা যে বিষয়টি নিয়ে কথা বলব সেটি হচ্ছে, কালো ত্বক কি আসলেই ফর্সা করা যায় কিনা। উজ্জ্বল ত্বক পেতে কিন্তু ঘরোয়া কিছু উপায় আছে। তার মধ্যে প্রথমেই বলব যে একদম ক্লিন ফেইস। মানে আপনাকে অবশ্যই মুখ ভালোমতো ধুতে হবে। ধোয়ার পরে অবশ্যই একটি ভালো মসচারিজার ইউজ করতে হবে। তারপর যেটা সেটা হচ্ছে সাম্প্রতিক সানব্লক বলি আমরা। কিন্তু বুঝে আপনাকে অবশ্যই সানব্লক ইউজ করতে হবে, আদালত কিন্তু সূর্যের ক্ষতিকর রশ্মি সেটা কিন্তু আপনার স্কিন কালো করে দিবে। আরো আছে যে যেই আমরা বলেছে তাতে কিছু প্রোডাক্ট ইউজ করতে। যারা আসলেই ফর্সা ত্বক চান তাদের জন্য কিন্তু ব্রাইটেনিং কিছু প্রোডাক্ট আছে সেগুলো ইউজ করতে হবে আপনাকে। এখন আসা যাক আর এক্সট্রা কি ইউজ করতে পারেন অনেকেই হয়তো জানেন না যে।


Turmeric
Turmeric

হলুদের গুঁড়া যেটা একদম আপনারা যেটা অরিজিনাল সেটা কিন্তু আপনার স্কিনের জন্য খুবই ভাল একটি উপাদান। সেটা হচ্ছে একটি এন্টি-অক্সিডেন্ট এবং হলুদের গুঁড়া অল্প হাফ চামচ নিয়ে তার সাথে ইন্তুবেশন এল এড করে এসেছে অল্প হোক বা ওয়াটার যেটা ইউজ করেন কিনা সেটা করে পেস্ট বানিয়ে আপনি যদি আপনার ফেইস কিছুক্ষণ লাগিয়ে রাখেন ড্রাই হওয়া পর্যন্ত। তারপর সেটি আপনি একদম ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলবেন তাহলে কিন্তু এটা আপনার স্কিন তাকে একটা ক্লু দিবে সেগুলোর আপনার মনে হচ্ছে আপনার ত্বক আসলেই ফর্সা হয়েছে। এটা আপনি করতে পারেন মাসে একবার অথবা দুবার।


honey
Honey

তারপর আছে হানি, আপনারা সবাই জানেন যে মধু অনেক উপকারী একটি উপাদান সমূহ আপনার ফেইসটা সাপ্লাই করে ওয়েট করতে হবে এবং তারপর যখন একটু হালকা ড্রাই হয়ে যাবে তখন আপনি একটু ওয়াটার দিয়ে মুখটা ধুয়ে ফেলবেন এটাও কিন্তু আপনি মাসে একবার।


Papaya
Papaya

বার করে করতে পারেন আর একটি উপাদান আছে সেটি হচ্ছে পেপে কিন্তু আপনারা যখন আমরা খাই সেটা কিন্তু আমরা বডি সিস্টেমের জন্য খুবই ভালো। সাথে কিন্তু আমরা ফেইস এলাকাতে পারি পেপে একটু ব্র্যান্ড করে ব্লেন্ড করে তারপর যেই ব্যাচটা হবে সেটা আপনি মুখে লাগিয়ে রাখবেন। কিছুক্ষণ ড্রাই হওয়া পর্যন্ত এবং তারপর জল দিয়ে ধুয়ে ফেললে আপনার ফেসটা কিন্তু অনেক বেশি ব্রাইট মনে হবে। ধন্যবাদ।

Comments

Popular posts from this blog

Delicious and Easy Stir-Fried Rice Noodles with Veggies

Quick and Easy Chili Cheese Dog Rolls: A 35-Minute Delight